শিরোনাম

প্রকাশিত : ২৯ সেপ্টেম্বর, ২০২২, ১২:৩৭ দুপুর
আপডেট : ২৯ সেপ্টেম্বর, ২০২২, ০১:১১ দুপুর

প্রতিবেদক : শাখাওয়াত মুকুল

আওয়ামী লীগের বিরুদ্ধে লড়াইয়ে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান যুক্তরাজ্য বিএনপির

ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান যুক্তরাজ্য বিএনপির

শাখাওয়াত মুকুল: বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তি ও চলমান আন্দোলবে পুলিশের গুলিতে বিএনপির নেতাকর্মীদের  নিহতের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ৷ করেছে যুক্তরাজ্য শাখা বিএনপি।

বুধবার (২৮ সেপ্টেম্বর) স্থানীয় সময় বেলা ১টায় লন্ডনের ১০ ডাউনিং স্ট্রিটের সামনে এই সমাবেশ অনুষ্ঠিত হয় বলে এক প্রেস বিজ্ঞপ্তিতে জানিয়েছে যুক্তরাজ্য বিএনপি।

সমাবেশে, বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও বিদেশে সু-চিকিৎসার দাবি জানিয়েছেন নেতারা। এছাড়া, বাংলাদেশে পুলিশের গুলিতে  নিহত ভোলা জেলা ছাত্রদল সভাপতি নুরে আলম এবং স্বেচ্ছাসেবক দল নেতা আব্দুর রহিমের নিহতের প্রতিবাদ জানান তারা। 

সমাবেশে যুক্তরাজ্য বিএনপির নেতারা বলেন, বাংলাদেশের স্বাধীনতার ঘোষক শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের আদর্শের রাজনীতি করি। আমাদের আপোষহীন নেত্রী, সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া এবং বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বাইরে আমাদের কোন নেতা নেই। আমরা সবাই বিএনপি কর্মী।

দেশ ও দেশের মানুষকে বাঁচাতে, দেশে গণতন্ত্র আর আইনের শাসন প্রতিষ্ঠা করতে আওয়ামী লীগের বিরুদ্ধে সংগ্রাম করা ছাড়া সামনে কোনো পথ নেই। এজন্য দেশ ও প্রবাসে এক দফা আন্দোলনে সর্বস্তরের বিএনপির নেতা-কর্মীদের ঐক্য চাই।

যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালেকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক কয়ছর এম আহমেদের পরিচালনায় বিক্ষোভ কর্মসূচিতে যুক্তরাজ্যের বিভিন্ন শহর থেকে বিএনপির নেতাকর্মীরা, জোনাল কমিটির নেতাকর্মীরা উপস্থিন হন। 

এছাড়া, বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠনের শত শত নেতাকর্মীসহ ব্রিটিশ বাংলাদেশী কমিউনিটির নেতৃবৃন্দ বিভিন্ন পোস্টার, ব্যানার ও ফেস্টুন হাতে কর্মসূচিতে যোগ দেন।

সমাবেশে বক্তব্য রাখেন যুক্তরাজ্য বিএনপির সিনিয়র যুগ্ম সম্পাদক পারভেজ মল্লিক, সেচ্ছাসেবক দলের সভাপতি নাসির আহমেদ শাহিন, যুক্তরাজ্য যুবদলের সভাপতি রহিম উদ্দিন, সাবেক ছাত্রদল নেতা এডভোকেট মোঃ আমির হোসেন সরকার ও মো. মোখিমিন।

এছাড়া উপস্থিত ছিলেন, এ এ ওয়াহিদুল ইসলাম, নন্দন কুমার দে, মোঃ সেলিম রেজা, মোঃ আবু বকার সিদ্দিক, আব্দুল আলিম, নাওশীন মোস্তারী মিঞা সাহেব, নিয়াজ মোর্শেদ, নুমান হোসাইন, শামসুল হক সুমন, মোহাম্মদ মনসুর উদ্দীন, মোঃ মাহফুজ আহমেদ, রাজু আহমেদ, মো. খায়রুল আলম, মোঃ জামিল চৌধুরী, শহিদুল ইসলাম, মোঃ ওসমান গনি, মোঃ এমদাদুল হক, মোহাম্মদ ফাহিদুল আলম, মো. শাহাদাত হোসাইন, মো. দেলোয়ার হোসাইন, মোহাম্মদ আল আমিন, মো. শাহরিয়ার ওয়াহিদ, মো. পারভেজ মিয়া সুজা প্রমুখ।

  • সর্বশেষ